ক্রিকেটাররা ফিরছেন কাল

জোড়া জয়ে বদলে গেল সাকিব আল হাসানের পৃথিবী। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় পরপর দুটি ম্যাচ জিতে টি ২০ সিরিজ নিজেদের করে নিল বাংলাদেশ। বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি ২০ সিরিজ জয়ের পর গত পরশু ফ্লোরিডার লডারহিলের ড্রেসিংরুমে সাকিব, তামিমরা গাইলেন ‘আমরা করব জয়’। অনেকদিন পর তাদের কণ্ঠে উঠে এলো এই গান।

এদিকে প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১-এ তিন ম্যাচের টি ২০ সিরিজ জিতে আগামীকাল সকালে দেশে ফিরবে বাংলাদেশ দল। তবে খেলোয়াড়দের সবাই একসঙ্গে ফিরছেন না। টি ২০ অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর আরও কিছুদিন যুক্তরাষ্ট্রে বেড়াবেন।

এমনিতে যুক্তরাষ্ট্র সাকিবের শ্বশুরবাড়ি। তার স্ত্রী উম্মে আহমেদ শিশির সেদেশের নাগরিক। মেয়ে আলায়ানার জন্ম যুক্তরাষ্ট্রে। সাকিবও সম্প্রতি গ্রিন কার্ড পেয়েছেন। ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা ওয়েস্ট ইন্ডিজ থেকে যুক্তরাষ্ট্রে গেছেন বেড়াতে। তার ফেরার কথা শনিবার।

ঈদুল আজহার পর শুরু হবে বাংলাদেশ দলের অনুশীলন। সম্ভাব্য তারিখ ২৭ আগস্ট। আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের আসর বসবে। এরপর অক্টোবর-নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ। ডিসেম্বরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। তাই খুব বেশিদিন বিশ্রামের সুযোগ পাচ্ছেন না মাশরাফিরা।