বগুড়ায় দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ বইমেলা

দিশা পরিচালিত সামাজিক উদ্যোগ, ‘আলোঘর কার্যক্রম।’ আলোঘর প্রকাশনা, ‘আলোঘর কার্যক্রম’ এর একটি অংশ। “প্রতিদিন বইমেলা প্রতিজনে একটি বই” এই স্লোগানকে ধারন করে, আলোঘর প্রকাশনা সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বইমেলা করছে।

সেই ধারাবাহিকতায় মঙ্গলবার বগুড়ায় এপিবিএন পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও দুপচাঁচিয়া মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে একযোগে ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করে।

এপিবিএন পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ভ্রাম্যমাণ বইমেলায় উপস্থিত ছিলেন অধ্যক্ষ এটিএম মোস্তফা কামাল, শিশু সংগঠক আব্দুল খালেক, আলোঘর কার্যক্রম ব্যবস্থাপক রাকিবুল হাসানসহ অনেকে।

আলোঘর কার্যক্রমের জনসংযোগ কর্মকর্তা হাসনাত মোবারক জানান, আলোঘর দেশের প্রত্যেকটি শিক্ষার্থীর হাতের কাছে বই পৌঁছে দিতে চায়। শিক্ষার্থীদের মননশীল করে গড়ে তুলতেই এ উদ্যোগ। আগামী ২৫ জুলাই বগুড়ার ভান্ডারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ২৬ জুলাই ইউনিক পাবলিক স্কুল ও ছয়পুকুরিয়া বালিকা বিদ্যালয় ও কলেজে বইমেলা অনুষ্ঠিত হবে।

মেলায় মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, সায়েন্সফিকশন, নন ফিকশন, গণিত, শিশুতোষ, কিশোরউপন্যাস, জীবনীগ্রন্থ ,বিদেশি লেখকদের অনুবাদ বইসহ দেশবরণ্যে লেখকদের বই প্রদর্শিত হবে।

মেলা থেকে বিশেষ কমিশনে বই কেনার ব্যবস্থা আছে।