চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদ্যোগে বিভিন্ন গাছের চারা বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদ্যোগে সবুজ বনায়নের লক্ষে ও পরিবেশের ভারসাম্য রক্ষা, দারিদ্র বিমোচন এবং উন্নয়নের লক্ষে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে পৌরসভা চত্বরে বিভিন্ন ওয়ার্ডের বস্তির দরিদ্র পরিবার ও পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। চারা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌরসভার নারী-শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মহিলা কাউন্সিলর মাসকুরা বেগম।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মো. মামুনুর রশিদ, মহিলা কাউন্সিলর সিদ্দিকা সিরাজুম মুনিরা, সাকেরা খাতুন, ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, আব্দুল বারেক, মইদুল ইসলামসহ পৌরসভার বিভিন্ন দপ্তরের প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নারী-শিশু বিষয়ক স্থায়ী কমিটির আয়োজনে ও পৌরসভার নিজস্ব অর্থায়নে চারা বিতরণ অনুষ্ঠানে পৌরসভা এলাকার বিভিন্ন ওয়ার্ডের ৬টি বস্তির দরিদ্র ৪০টি পরিবার ও ১০টি শিক্ষা প্রতিষ্ঠানকে ৫’শ বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা দেয়া হয়।

উল্লেখ্য, পৌর এলাকার দারিদ্রতা বিমোচন করে স্বাবলম্বী করার লক্ষে এসব গাছের চারা রোপনের জন্য বিতরণ করা হয়। ভবিষ্যতে যেন এসব পরিবার এই গাছ পরিচর্যা করে পূর্ণ বয়স্ক গাছ থেকে আর্থিকভাবে লাভবান হতে পারে।