ইবিতে ভর্তি শুরু রোববার, ক্লাস শুরু ১৫ জানুয়ারি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে রোববার থেকে। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। একই সঙ্গে ভর্তিচ্ছুদের মৌখিক সাক্ষাৎকার ২৫ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ১৫ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে বলে জানা গেছে।

মেধা তালিকা থেকে ভর্তি হওয়ার পর আসন খালি থাকা সাপেক্ষে সংশ্লিষ্ট ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগগুলোর মধ্যে আগামী ৯ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত বিভাগ পরিবর্তন করতে পারবেন শিক্ষার্থীরা। অপেক্ষমাণ মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের আগামী ১৭ ডিসেম্বর থেকে আবেদনপত্র সংগ্রহ করে ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যাংকে টাকা জমা দিয়ে ভর্তি হতে বলা হয়েছে।

এছাড়া ভর্তি পরীক্ষায় ন্যূনতম পাস নম্বর এবং ইউনিট/বিভাগীয় শর্তপূরণকারী বিশেষ কোটায় ভর্তিচ্ছুদের ২৪ নভেম্বর থেকে ০২ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র সংগ্রহ করে জমা দিতে হবে। নির্বাচিত ছাত্রছাত্রীদের আগামী ১৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে ভর্তি হতে হবে বলে জানা গেছে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।