নিউজিল্যান্ডকে পাকিস্তান এক ইনিংস ও ১৪ রানে হারিয়েছে

প্রথম টেস্ট পাকিস্তান জিততে গিয়েও হেরে গেলো।যেখানে সবাই পাকিস্তানের জয় নিশ্চিত দেখেছিলেন ,সেখানে পাকিস্তান তাদের প্রথম টেস্ট নিউজল্যান্ডের বিরুদ্ধে হেরে গেলেন। কিন্তু  দ্বিতীয় টেস্টে পাকিস্তান দারুণভাবে ঘুরে দাঁড়ায়,এবং তারা জয় তুলে নেন। ইয়াসির শাহ’র অসাধারণ বোলিংয়ে এক দিন হাতে রেখেই দুবাই টেস্ট জিতে নিল পাকিস্তান। সফরকারি নিউজিল্যান্ডকে এক ইনিংস ও ১৪ রানে হারিয়েছে সরফরাজ আহমেদের দল। ফলে দুই ম্যাচ সিরিজটি শেষ হল ১-১ সমতায়।

প্রথম ইনিংসে পাকিস্তানের ৪১৮ রানের জবাবে মাত্র ৯০ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। লেগস্পিনার ইয়াসির শাহ একাই নেন ৮ উইকেট। ফলোঅনে পড়ে কিউইরা দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ১৩১ তুলেছিল। ১৯৭ রানে পিছিয়ে থেকে মঙ্গলবার তৃতীয় দিন শুরু করে তারা। প্রথম ইনিংসের তুলনায় ভালো ব্যাটিং করলেও ইনিংস ব্যবধান এড়াতে পারেনি কেন উইলিয়ামসনের দল। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ৩১২ রান সংগ্রহ করে তারা।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৮২ রান করেছেন রস টেলর। ৭৭ রান এসেছে হেনরি নিকোলসের ব্যাট থেকে। দ্বিতীয় ইনিংসেও নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে দিয়েছেন ইয়াসির। একাই ছয় উইকেট নিয়েছেন তিনি। তাতে দুই ইনিংস মিলিয়ে ১৪ উইকেট নিলেন এই লেগি। এছাড়া পেসার হাসান আলী ৩টি আর অফস্পিনার বিলাল আসিফ নিয়েছেন একটি উইকেট।