জিয়া পরিবারকে নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

জিয়া পরিবারকে বাংলাদেশের রাজনীতি থেকে নিশ্চিহ্ন করার কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বেনিফিশিয়ারি (সুবিধাভোগী) জিয়াউর রহমান, তার ছেলে তারেক রহমান বঙ্গবন্ধুকন্যা হত্যা প্রচেষ্টা (একুশ আগস্ট) মামলায় দণ্ডিত-এমতাবস্থায় জিয়া পরিবারকে বাংলাদেশে রাজনীতি থেকে দূরে রাখার কোনো চিন্তা আওয়ামী লীগের আছে কিনা সাংবাদিকের এমন প্রশ্নের জবাব দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইতিহাস বলে জিয়া পরিবার বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করার চেষ্টা করেছে। জিয়া পরিবারকে সরিয়ে দেয়ার কোনো পরিকল্পনা আমাদের নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের একটি বৃহৎ রাজনৈতিক দল। এ দলটির বহু কর্মী-সমর্থক রয়েছে। দলটি রাজনীতিতে থাকুক সেটি আমরা চাই।

তিনি বলেন, রাজনীতি, গণতন্ত্র হচ্ছে-দুই চাকার বাইসাইকেল। যার এক চাকায় সরকারি দল, অন্য চাকায় বিরোধী দল। দুটি সমানতালেই চলে। তাই বিরোধী দল না থাকলে গণতন্ত্র বাধাগ্রস্ত হয়, রাজনীতি বাধাগ্রস্ত হয়।

বিএনপির দুই শীর্ষ নেতা খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার বিষয়ে ওয়াদুল কাদের বলেন, আমার পাপে আমি ভিকটিম (ভুক্তভোগী)। আমার অন্যায়ে আমি ভিকটিম। এখানে অন্যদের কি করার আছে?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জিয়া পরিবার এতিমের টাকা মেরে খেয়েছে। সেই ঘটনায় মামলা হয়েছে। অহেতুক মামলাটি ১০ বছর কালক্ষেপণ করা হয়েছে। ইচ্ছা করেই আদালতে মামলা থেকে বিরত রাখা হয়েছে। এটি না হলে ওই মামলার রায় হয়তো আগেই হতো।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

  1Shares