দুর্যোগজাতীয়লিড নিউজশিক্ষাঙ্গন

বুয়েটে ফের বিক্ষোভ, দাবি না মানলে ক্যাম্পাসে তালা

আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে ফের উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। দাবি না মানলে প্রতিষ্ঠানটিতে তালা দেওয়ার হুমকি দিয়েছে আন্দোলনকারীরা। বৃহস্পতিবার সাড়ে ১০ টার দিকে বুয়েট শহীদ মিনারে পূর্বঘোষিত কর্মসূচি শুরু হয়। সেখানে প্রশাসনকে শুক্রবার দুপুর ২টা পর্যন্ত সময় বেঁধে দেয় শিক্ষার্থীরা। দাবি না মানলে বুয়েটে তালা দেওয়ার ঘোষণা দেন তারা।

তারা বলেন, পূর্বঘোষিত ১০ দফা দাবি মেনে ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম জবাবদিহি না করলে বুয়েটের সব ভবনে তালা দেওয়া হবে। এর আগে বুধবার আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবি মেনে নিতে শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়। এ সময়ের মধ্যে দাবি না মানলে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। রবিবার মধ্যরাতে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার মাঝামাঝি সিঁড়ি থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জড়িত সন্দেহে বুয়েট ছাত্রলীগের ১৫ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। হত্যাকাণ্ডে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেছেন আবরারের বাবা বরকতুল্লাহ। এদিকে ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বুয়েট শাখার ১১ জন নেতা-কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে ছাত্রলীগ।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, ফেনী নদীর পানি বণ্টন ও বন্দর ব্যবহারসহ ভারতের সঙ্গে বাংলাদেশের বিভি

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button