অর্থনীতি

আইসিসিবি’তে সম্ভাবনাময় চামড়াশিল্পের মেলা

বাংলাদেশের সম্ভাবনাময় চামড়াশিল্পকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘লেদারটেক বাংলাদেশ-২০১৯’ মেলা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় চামড়াশিল্প প্রযুক্তি প্রদর্শনীর সপ্তম এই আসর শুরু হয়। দুপুর ১২টায় মেলার উদ্বোধন করার কথা রয়েছে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির।

তিন দিনব্যাপী এ মেলায় বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য ও ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কেমিক্যাল ও অ্যাকসেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে।

লেদারটেক বাংলাদেশ-২০১৯’র পাশাপাশি লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচার্স অ্যান্ড এক্সপোর্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ তৃতীয়বারের মতো আয়োজন করেছে বাংলাদেশ লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯।

স্থানীয় শিল্পের দোরগোড়ায় চামড়া ও চামড়াজাত শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি তুলে ধরতে এ ট্রেড শো’র আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড। আইসিসিবির পাঁচটি হলে আয়োজিত আন্তর্জাতিক এ প্রদর্শনীতে বিশ্বের ২০টি দেশের ৩০০টিও বেশি প্রতিষ্ঠান ফিনশিড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারি, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার, চামড়াজাত পণ্যের প্রযুক্তি নিয়ে হাজির হয়েছে।

মেলার বড় অংশজুড়ে ভারতের সিএলআই, আইএফসিএমএ, চীনের ওয়েনঝোও অ্যান্ড জিনজিয়াং অ্যাসোসিয়েশন ও পাকিস্তান ট্যানার্স অ্যাসোসিয়েশনের এক্সক্লুসিভ ফিনিশড প্যাভিলিয়ন রয়েছে। এছাড়াও বাংলাদেশ, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলঙ্কা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকংসহ ২০টি দেশের প্যাভিলিয়ন রয়েছে।

প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলা চলবে। দর্শনার্থীরা কোনো টিকেট ছাড়াই বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। প্রদশর্নী চলবে ২ নভেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button