সারাদেশ

নিজেদেরকে আমরা শূণ্যহতে দেবো না: সুলতানা কামাল

উলিপুর (কুড়গ্রিাম)প্রতিনিধিঃ আমার নদী যদি কেউ দখল করে নয়ে, আমার দেশ যদি কেউ র্দুবৃত্তপনা করে দখল করে নিতে চায়, সেখানে কি আমি কথা বলবো না? রুখে দাড়াবো না? পাঁচটা দুবৃত্ত দেশের যতটা না ক্ষতি করতে পারে পাঁচশো জন ভালো মানুষ যদি চুপ করে বসে থাকে তারা সেই পাঁচ দুবৃত্তএর কাছে শুন্য হয়ে যায়। নজিদেরে কে আমরা শুন্য হতে দেবো না। আমরা শুন্য হবো না, আমরা আমাদের দেশ রক্ষা করবো। এ কথা গুলো বলেন বাংলাদশে পরিবেশ আন্দোলন (বাপা)’র সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল ।
শনিবার (১৫ ফব্রেুয়ারী) রাতে উপজেলা থতেরাই ইউনয়িনরে হোকডাঙ্গা উচ্চ বদ্যিালয় মাঠের জনসভায় প্রধান অতথিরি বক্তব্যে তিনি আরও বলনে, আমারা অচেতন, সচেতন বলি না, সচেতন নিজেদেরকে  বলছি আজকে এখানে যারা এসছেনে তারা প্রত্যকেইে সচেতন নাগরিক । আর সচেতনের ভুল টা হচ্ছে অচেতন। যে নড়ে না, চড়ে না, কথা বলে না, কছিু করে না, সে অচেতন। তার বিপরিতে সচেতন হতে হলে আমাদরে কি করতে হবে। লড়তে হবে চড়তে হবে কথা বলতে হবে দাবী জানাতে হবে একত্রিত হতে হবে ।
কুড়িগ্রামের উলপিুরে তস্তিার গতিপথ রোধ, বালুদস্যুদের প্রতিরোধ, ভাঙ্গন ঠকোনো, নদী ভাঙ্গা ভূমিহিন ভূক্তভোগীদরে ক্ষতপিূরণ ও তস্তিার স্বাভাবকি পানি প্রবাহের দাবতিে জনসভা অনুষ্ঠতি হয়ছে তিস্তা নদী রক্ষা সংগ্রাম কমটিি ও বাপার নির্বাহী সদস্য ফরদিুল ইসলাম ফরিদের সভাপতত্বিে এবং এ্যাডভোকটে প্রদীপ কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাংলাদশে পরবিশে আন্দোলন (বাপা) সাধারন সম্পাদক শরীফ জামিল, উপজলো পরষিদ চেয়ারম্যান ও আওয়ামীলিগের সাধারন সম্পাদক গোলাম হোসনে মন্টু, সহকারী কমশিনার ভুমি ও ভারপ্রাপ্ত উপজলো নির্বাহী অফিসার সোহেল  সুলতান জুলকার নাইন প্রমুখ ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button