শিক্ষাঙ্গন

রাবিতে জনসমাগম অনুষ্ঠানে নিষেধাজ্ঞা, ছাত্রীদের গনরুম থেকে স্থানান্তরের নির্দেশনা

রাবি প্রতিনিধি: করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় ক্যাম্পাসে জনসমাগম ঘটে এমন সব ধরনের অনুষ্ঠান পালনে নিষেধাজ্ঞা জারি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার  সকালে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের মুজিববর্ষ উদযাপন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভাসূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় মুজিববর্ষ উদযাপনের জন্য ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজন স্থগিত করা হয়েছে। সরকারের নির্দেশনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও জনসমাগম হয় এমন অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ ছোট পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে। যে অনুষ্ঠানগুলোতে বেশি মানুষের সমাগম হয় সেই অনুষ্ঠানগুলো স্থগিত করা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, মুজিববর্ষ উদযাপন কমিটির বৈঠকে ক্যাম্পাসে জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  যা আজ থেকেই কার্যকর হবে।

এদিকে, গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রী হলগুলোর গণরুমে ঠাসাঠাসি করে থাকা ছাত্রীদের বিভিন্ন রুমে সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলীম বলেন, ছাত্রদের হলগুলোতে গণরুম না থাকলেও ছাত্রীদের হলে বেশ কয়েকটি গণরুম রয়েছে। এসব রুমে অনেক ছাত্রীকে একসঙ্গে থাকতে হয়। তাই করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বনের জন্য গণরুমে অবস্থান করা ছাত্রীদের দুয়েকজন করে অন্য রুমে স্থানান্তর হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button