সারাদেশ

টাঙ্গাইলে ওএমএসের ৩৩৫ কেজি চাল জব্দ

টাঙ্গাইলের ঘাটাইল ২নং ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ৩৩৫ কেজি চালসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার ভোর ৬টার দিকে উপজেলার টিলাবাজারে চালভর্তি অটোরিকশাসহ চালককে গ্রেফতার করা হয়। পরে অটোচালককে দশ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয়রা জানিয়েছে, সন্দেহজনক মনে হওয়ায় এলাকাবাসী অটোরিকশাটি আটকিয়ে ঘাটাইল থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চাল জব্দ করে থানায় নিয়ে যায়।

খবর পেয়ে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সংবাদ পেয়ে জব্দকৃত চাল ঘটনাস্থলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন। সেখানে বেলা পৌনে ১২টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ওএমএসের চাল বিক্রির উদ্দেশ্যে বহন করার দায়ে অটোচালক আবু তাহেরকে (৩৫) দশ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে জব্দকৃত চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির বলে শনাক্ত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. শাকির হোসেন খান, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা খোরশেদ আলম মাসুদ। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. কামাল হোসেন, স্থানীয় ইউপি সদস্য মিলন প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জামাল হোসেন জানান, এ ঘটনা তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করে আগামী দুই দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

গ্রেফতার অটোচালক তাহের জানান, ২নং ঘাটাইল ইউনিয়নের ভুলু চৌকিদার তাকে বাড়ি থেকে চালগুলো টিলাবাজারের শাহজাহানের দোকানে নিয়ে যেতে বলেছেন।

পরে ঘাটাইলের কুলিয়ায় ভুলু চৌকিদারের বাড়িতে খোঁজ নিয়ে জানা গেছে তিনি পলাতক।

২নং ঘাটাইল ইউনিয়নের চেয়াম্যান হায়দর আলী এ বিষয়ে বলেন, এ ঘটনার সঙ্গে আমার ইউনিয়নের লোকজন জড়িত। তবে তারা কোথা থেকে এ চাল বের করেছে তা আমার জানা নেই।

ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে মূলহোতাদের খুঁজে বের করে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য ঘাটাইল থানা ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button