শিক্ষাঙ্গন

ভিকারুননিসার অধ্যক্ষের ফোনালাপের ঘটনায় তদন্ত কমিটি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের সঙ্গে এক অভিভাবকের ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার (ভাইরাল) ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) খালেদা আক্তারকে সভাপতি করে দুই সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।

কমিটির অপর সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এই বিষয়ে জানতে চাইলে বেলাল হোসাইন এখনই কোনো মন্তব্য করতে রাজি হননি।

ভাইরাল হওয়া ওই ফোনালাপে অনেক কথার মধ্যে কিছু অশ্লীল কথাও রয়েছে। ‘বালিশের নিচে পিস্তল রাখার’ কথাও রয়েছে ওই ফোনালাপে। এই ফোনালাপের বিষয়টি দুই দিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচিত হচ্ছে।

এদিকে অধ্যক্ষ কামরুন নাহারের দাবি, ফোনালাপের কথাগুলো তার নয়। যারা অবৈধ ও অনৈতিক সুবিধা চেয়েও পাননি, তারাই এসব ষড়যন্ত্র করছেন। তিনি মনে করছেন, ‘এডিট’ করে এটি করা হয়েছে।

যে অভিভাবকের সঙ্গে অধ্যক্ষের ফোনালাপ ভাইরাল হয়েছে তিনি হলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের উপদেষ্টা মীর মো. শাহাবুদ্দীন টিপু। তিনি অবশ্য দাবি করেন, ওই ফোনালাপে অধ্যক্ষের সঙ্গে তার কথা হয়েছিল। কিন্তু কী কারণে অধ্যক্ষ এভাবে কথা বলেছেন, তা তিনি জানেন না।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহারকে গত বছরের ডিসেম্বরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button