খুলনা বিভাগসারাদেশ

যশোরে অবৈধ ইটভাটা উচ্ছেদ

যশোর প্রতিনিধি: যশোরে দ্বিতীয় দিনের মত ইটভাটা উচ্ছেদে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদফতর। এদিন ৫টি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে এবং ৬টি ইটভাটায় ২২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদফতরের যশোরের উপ-পরিচালক মো. সাঈদ আনোয়ার জানান, পরিবেশ অধিদফতরের প্রধান কার্যালয়ের এনফোর্সমেন্ট শাখার ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে গত রোববার থেকে যশোর জেলায় অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে। ওই দিন ৯টি ইটভাটা উচ্ছেদ করা হয়। সোমবার সকাল ১০টা থেকে অভিযান চালিয়ে মণিরামপুর উপজেলায় মেসার্স সোনালী ব্রিকস, মেসার্স শরীফ ব্রিকস, মেসার্স বোল্ড ব্রিকস  সম্পূর্ণ উচ্ছেদ করা হয়েছে। এছাড়া মেসার্স বন্ড ব্রিকসকে ৭ লাখ টাকা জরিমানা, মেসার্স সোহাগ ব্রিকস -১ এবং সোহাগ ব্রিকস -২ কে ৩ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা ও মেসার্স মুন ব্রিকসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া বিকেলে বাঘারপাড়া উপজেলায় খাজুরায় মেসার্স বিশ্বাস ব্রিকস উচ্ছেদ করা হয়েছে। এছাড়া মেসার্স লায়ন ব্রিকস  উচ্ছেদ ও ৪ লাখ টাকা জরিমানা, মেসার্স লস্কর ব্রিকসকে ২ লক্ষ টাকা জরিমানা ও শেখ ব্রিকসকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরো জানান, এসব ইটভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছিল না। যে কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ইটভাটা উচ্ছেদ ও জরিমানা করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button