খেলা

স্টোকসের প্রশংসায় মুশফিকের টুইট

প্রথমবারের ইংল্যান্ডের বিশ্বকাপ শিরোপা জয়ের স্বাদ পাওয়ার নায়ক ছিলেন অলরাউন্ডার বেন স্টোকস। তিনিই অবদান রাখেনর অ্যাশেজ টেস্টে সমতায় ফেরার ম্যাচেও। ইতিহাস করে দলকে জিতেয়েছেন এই অলরাউন্ডার। একসময় যখন এই ম্যাচেও হেরে যাচ্ছে দল কিন্তু সেই মুহূর্তে দুর্দান্ত ইনিংস খেলে সিরিজে ফেরালেন তিনি। তার এই অনবদ্য ইনিংসের জন্য প্রশংসার জোয়াড়ে ভাসছেন স্টোকস। তাকে প্রশংসা করেছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাকে প্রশংসায় ভাসানোর সাথে টেস্ট ক্রিকেট যে হারিয়ে যায়নি সেটাই বললেন মিস্টার ডিপেন্ডেবল।

অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচে অনবদ্য এক ইনিংস খেলে ম্যাচ ঘুরিয়েছেন স্টোকস। দলকে এনে দিয়েছেন এক অবিশ্বাস্য জয়। ধুঁকতে থাকা ইংল্যান্ডকে খাদের কিনারা থেকে তুলে শেষ উইকেটে ৭৬ রানের জুটি গড়েছেন জ্যাক লিচের সাথে। যেখানে লিচের অবদান ছিলো মাত্র ১ রান।

অবিশ্বাস্য এই ইনিংস খেলে চারদিক থেকে প্রশংসা জোয়ার ভাসছেন স্টোকস। বাদ যাননি বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও। অবশ্য অসাধারণ ইনিংস খেলা স্টোকসের প্রশংসার থেকে টেস্ট ক্রিকেটে রোমাঞ্চকর ম্যাচ দেখে বেশি উচ্ছ্বসিত হতে দেখা গেছে মুশফিককে।

সিরিজের চতুর্থ টেস্টটি দেখার জন্য মুখিয়ে আছেন বলে টুইট করে মুশফিক লিখেন, ‘কে বলেছে টেস্ট ক্রিকেট হারিয়ে যাচ্ছে।! আপনাকে অবশ্যই অ্যাশেজ সিরিজ দেখতে হবে। কী দুর্দান্ত ইনিংস খেললেন এই ভদ্রলোক (বেন স্টোকস)। চতুর্থ টেস্ট ম্যাচটি (অ্যাশেজ) দেখার অপেক্ষায় আছি।’

প্রসঙ্গত, ৩৫৯ রানের লক্ষ্যে ছোটা ইংল্যান্ডকে জিততে হতো ইতিহাস গড়েই। জয়ের সুযোগ বেশি ছিলো অস্ট্রেলিয়ারই। তবে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের মতো স্টোকস একাই দলের হাল ধরে জয় এনে দেন, খেলেছেন ১৩৫ রানের অপরাজিত ইনিংস।

শেষপর্যন্ত স্টোকসের ব্যাট এতই দৃঢ় ছিলো যে ভাগ্যদেবীও তাদের পক্ষে কথা বলেছেন। এক উইকেটের জয় পায় ইংল্যান্ড। স্টোকস ২১৯ বলের মোকাবেলায় ১১টি চার ও ৮টি ছক্কা হাঁকিয়ে ১৩৫ রান করে অপরাজিত থাকেন। তাকে দারুণ সঙ্গ দেয়া লিচ ১৭ বলে করেন ১ রান, মাঠ ছাড়েন দলের জয় নিয়ে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button