জাতীয়

রাজধানীতে নকল প্রসাধনীর কারখানার সন্ধান

পুরান ঢাকার মৌলভীবাজারেই তৈরি হচ্ছে জনসন অ্যান্ড জনসনের লোশন। মিলছে ডাবর, কুমারিকার তেলও। র‌্যাবের অভিযানে মিলেছে এমন নকল কারখানার সন্ধান। এ সময় দুই জনকে দুই বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়।

গত সোমবার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে এ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

পুরান ঢাকার ৪ রুমের একটি ফ্ল্যাটটিতেই তৈরি হতো বিশ্ব বিখ্যাত জনসন ব্র্যান্ডের লোশন। এছাড়া তৈরি করা হতো ডাবরের আমলা কেশতেল, ভ্যাসলিন, ব্যথা নাশক মলম মুভ, হরলিক্সসহ বিভিন্ন আয়ুর্বেদিক ওষুধও। তবে তা সবই নকল।

মূলত মাদকদ্রব্য বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে রাজধানীর চকবাজারের মৌলভিবাজারে একটি ভবনে অভিযান চালায় র‌্যাব- ১০ । এ সময় বাসাটির ভাড়াটিয়ার কাছ থেকে ৯৬ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। মাদকদ্রব্য উদ্ধারে অভিযান চালানোর সময়ই বাসাটিতে খোঁজ মেলে এ নকল ও ভেজাল কারখানার।

ভেজাল পণ্য তৈরি ও বাজারজাতের অভিযোগে ২ অভিযুক্তকে ২ বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ টাকা করে অর্থদণ্ড দেয়ার পাশাপাশি মামলা করা হয়। ইয়াবা রাখার অভিযোগে একজনকে আরো ১ বছরের কারাদণ্ড ও মাদক আইনে মামলা করে র‌্যাব।

এছাড়া ৩৮ ধরনের ভেজাল পণ্য রাখার অভিযোগে মৌলভিবাজারের একটি দোকানের মালামাল জব্দ করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তবে দোকানের কাউকে আটক করতে পারেনি র‌্যাব।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button