খেলা

চার বছর পর সেভিয়ার মাঠে জয় রিয়ালের

সেভিয়ার মাঠে খেলা যেন রিয়াল মাদ্রিদের জন্য দুঃস্বপ্ন হয়ে উঠেছিল। রামোন সানচেজ-পিজুয়ানে একের পর এক ম্যাচ হারছিল স্পেনের সফলতম দলটি। অবশেষে খুলল সেই গেরো। ‘হেড’মাস্টার করিম বেনজেমার গোলে বধ্যভূমি থেকে জয় নিয়ে ফিরল জিনেদিন জিদানের দল। রোববার লা লিগায় রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ১-০ গোলে জিতেছে রিয়াল।

২০১৫ সালের পর সেভিয়ার মাঠে এটি তাদের প্রথম জয়। চার বছরের খরা কাটানোর পাশাপাশি লিগে আট ম্যাচ পর নিজেদের জাল অক্ষত রাখল রিয়াল। বিপরীতে এ মৌসুমে এটিই সেভিয়ার প্রথম হার। ১১ মাস আগে রিয়াল থেকে বিতাড়িত হওয়া হুলেন লোপেতেগির অধীনে এবার অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল সেভিয়া। লোপেতিগির স্বপ্নযাত্রায় ছেদ টানল তার সাবেক দল।

গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর রিয়াল কোচ জিনেদিন জিদানের চাকারি নিয়েই টানটানি শুরু হয়ে গিয়েছিল। সেভিয়া জুজু কাটিয়ে তাই হাঁফ ছেড়ে বাঁচলেন জিদান। বললেন দ্বিতীয় মেয়াদে রিয়ালের দায়িত্ব নেয়ার পর এটাই তার সেরা ম্যাচ, ‘রিয়ালে ফেরার পর এই ম্যাচটিই আমাকে সবচেয়ে বেশি তৃপ্তি দিয়েছে।

কঠিন সময়ে মানুষ আমাদের নিয়ে অনেক প্রশ্ন তুলেছিল। কিন্তু আমরা খুব বেশি না ভেবে কঠিন একটি মাঠে একজোট হয়ে লড়াই করেছি। পরস্পরকে সাহায্য করেছি। একতাই আমাদের জয় এনে দিয়েছে। দলের সব খেলোয়াড়কে অভিনন্দন জানানো উচিত আমাদের।’রামোন সানচেজ-পিজুয়ানে আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকেই জমে ওঠে লড়াই।

আক্রমণে একটু এগিয়ে থাকা রিয়াল প্রথমার্ধে গোলের দুটি সুযোগ নষ্ট করে। অবশেষে ৬৪ মিনিটে কারবাহালের ক্রস থেকে নিখুঁত হেডে রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। লিগে পাঁচ ম্যাচে ফরাসি ফরোয়ার্ডের পঞ্চম গোল এটি।

এ বছর ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে হেডে সর্বোচ্চ নয় গোল করেছেন বেনজেমা। পিছিয়ে পড়ার পর আক্রমণের ঝড় তুলেছিল সেভিয়া। তাতে অবশ্য কাজের কাজ কিছু হয়নি। ৮৭ মিনিটে হাভিয়ের হার্নান্দেজের গোল অফসাইডে কাটা পড়ায় হেরেই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের। এই জয়ে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। সমান ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিক বিলবাও। সেভিয়ার পয়েন্ট ১০।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button