রংপুর বিভাগসারাদেশ

করোনা উপসর্গ নিয়ে দেশে ফিরলো এক যাত্রী

হিলি প্রতিনিধি: কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে ৫ দিনে ভারতে আটকে পড়া ৪ জন যাত্রী হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন। এদের মধ্যে একজনের কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ থাকার পরও ড্রপ টেস্টে ধরা পড়লো করোনা পজেটিভ ।

গত বুধবার ১৯ মে থেকে এ পর্যন্ত হিলি চেকপোস্ট দিয়ে ভারত থেকে ৮০ জন বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছে।

হিলি ইমিগ্রেশনের ওসি সেকেন্দার আলী জানান, সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। তিনি আরো জানান, ভারত অভ্যন্তরে আরো বাংলাদেশী আটকা আছে তাদেরকে পর্যায়ক্রমে নেওয়া হচ্ছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম বলেন, ভারত থেকে ফেরা বাংলাদেশিকে তাৎক্ষনিক র‌্যাপিড এমটিআইজেইএন কিটসের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর উপজেলার এমএম আবাসিক হোটেল, নুরজাহান হোটেল ও ক্যাপিলা হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এছাড়াও অসুস্থ পাসপোট যাত্রীদের দিনাজপুর এম এম রহিম মেডিক্যাল কলেজ ও রংপুর মেডিক্যালে প্রেরন করা হয়েছে। আজ রোববার একজন করোনা রুগী পাওয়া গেছে তাকে দিনাজপুর এম এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে পাঠানো হয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তৌহিদ আল হাসান জানান, হিলি চেকপোষ্ট দিয়ে পাঁচ দিনে আটকে পড়া ৮০ জনের করোনা টেস্ট করানো হয়েছে। এদের মধ্যে একজন করোনা পজেটিভ রুগি রয়েছে।
মেয়র জামিল হোসেন চলন্ত জানান, কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে পাসপোর্ট যাত্রীরা আসলেও তাদের শরীরে করোনা ধরা পড়ায় আমরা হিলিবাসী উদ্বিগ্ন এবং আতংকের মধ্যে রয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button