খেলা

২০২০ সালে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকলেন যারা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ২০২০ সালের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৬ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিবি। রোববার রাতে বিসিবিরি ঘোষিত নতুন চুক্তিতে আগের বছরের চুক্তিতে থাকা ৭ ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে। আর নতুন করে অন্তর্ভুক্ত করা হয়েছে পাঁচ জনকে।

নিজে থেকে নাম প্রত্যাহার নেওয়ায় অনুমিতভাবেই চুক্তিতে নেই মাশরাফি বিন মুর্ত্তজা। আর আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ায় সাকিব আল হাসানও বাদ পড়েছেন। তবে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছেন ইমরুল কায়েস, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সৈয়দ খালেদ আহমেদ ও সামদান ইসলাম।

অন্যদিকে বিসিবির চুক্তিতে নতুন করে যোগ হওয়া পাঁচ জন হলেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ।

চু্ক্তিতে থাকা ১৬ ক্রিকেটার: তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ।

এর মধ্যে আফিফ ও নাইম শেখকে নেওয়া হয়েছে আগের রুকি কোটা বা এবারের ডি ক্যাটাগরিতে। কেন্দ্রীয় চুক্তির ১৬ ক্রিকেটারকে লাল বল ও সাদা বলের ভিত্তিতে চুক্তিবদ্ধ করা হয়েছে। এর মধ্যে শুধুই লাল বলের জন্য চুক্তিবদ্ধ  হয়েছেন মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন।

লাল-সাদা দুই বলের জন্যই চুক্তি আছেন তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। আর শুধুই সাদা বলের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button