জাতীয়

সীমান্তে অবাধে ঢুকছে মানুষ, করোনার ভারতীয় ধরন ছড়ানোর শঙ্কা

সাতক্ষীরা সীমান্তের কয়েকটি পয়েন্ট দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে ঢুকছে মানুষ। এসময় বিজিবির হাতে কয়েকজন আটক হলেও অনেকেই দেশে ঢুকে পড়েছেন। ফলে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে।

বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন জানায়, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে সাতক্ষীরার কলারোয়ার মাদরা সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে ঢোকার সময় তিন বাংলাদেশিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিজিবি।

আটকরা হলেন, রাজধানী ঢাকার বক্সী নগরের নারায়ন সরকারের ছেলে মানিক সরকার (৩২), সাতক্ষীরা সদর উপজেলার আখড়াখোলার জিয়ারুল সরদার্রে ছেলে আতিকুর রহমান রাসেল (২০) ও যশোরের ইছামতি গ্রামের শৈলেন বিশ্বাসের ছেলে সুবর্ণ বিশ্বাস (৩০)।

এর আগে বুধবার (২৮ এপ্রিল) রাতেও অনুরূপভাবে সাতক্ষীরা সদর উপজেলার তলুইগাছা সীমান্ত দিয়ে অবৈধভাবে দেশে আসার সময় সাতক্ষীরার শ্যামনগরের গাবুরা ইউনিয়নের গায়েনবাড়ি এলাকার রহমান উজিয়া কাগুচির ছেলে আজগর আলী (৪৫), তার স্ত্রী রুবিয়া বিবি (৩৫), মেয়ে আফরোজা খাতুন (১৫) ও আশা খাতুনকে (০৭) আটক করে পুলিশে সোপর্দ করে বিজিবি।

দু’টি ঘটনাতেই বিজিবি অনুপ্রবেশকারীদের আটক করে যথাক্রমে কলারোয়া থানা ও সদর থানায় সোপর্দ করে এবং পুলিশ যথানিয়মে তাদের কোর্টে পাঠায়। তবে তাদের কারোরই নমুনা পরীক্ষা বা কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি বিবেচনা করা হয়নি।

এ বিষয়ে বিজিবির সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়ন সদর দফতরের জনসংযোগ শাখায় যোগাযোগ করা হলে জানানো হয়, নিয়ম অনুযায়ী সীমান্ত দিয়ে যারা ঢুকছে তাদের আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button