রংপুর বিভাগসারাদেশ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের ঘটনায় একজন আটক

জেলা প্রতিনিধিঃ (ঠাকুরগাঁও)ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় ৫৫ বছর বয়সী নুর আলম নামে একজন বৃদ্ধকে আটক করেছে পুলিশ। আটক নুর আলম  পীরগঞ্জ পৌরশহরের রঘুনাথপুর গ্রামের ওহিদুলের ছেলে।
গত শুক্রবার (১ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা পৌরশহরের পূর্ব চৌরাস্তা এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করা হয় বলে জানান পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায়।
ওসি প্রদীপ কুমার রায় বলেন, পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি বিকেল সাড়ে ৪টার দিকে সেই ম্যুরালের ডান পাশে ইট দিয়ে আঘাত করে ভেঙে ফেলে নুর আলম। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে নুর আলমকে আটক করা হয়। আটক নুর আলমের সঙ্গে কথা বলে মনে হয়েছে সে মানসিকভাবে ভারসাম্যহীন। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ওসি প্রদীপ কুমার।
এদিকে সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করার বিষয়টি আসলে দুঃখজনক। আটক ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
তিনি আরও বলেন, স্থানীয়দের ভাষ্যমতে আটক ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। তারপরও বিষয়টি আমরা আরও তদন্ত করছি, অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button