রংপুর বিভাগসারাদেশ

বিএসএফ’র পাথরের আঘাতে মৃত্যুর মুখে গরু ব্যবসায়ি

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র ছোঁড়া পাথরের আঘাতে দিলবাহার হোসেন (৩০) নামের বাংলাদেশি এক গরু ব্যবসায়ি গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। সীমান্তের কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে বিশেষ কায়দায় গরু নামানোর সময় বিএসএফ সদস্যরা চোরাকারবারিদের লক্ষ্য করে ছোড়া পাথরে মাথায় আঘাতপ্রাপ্ত হয় ওই বাংলাদেশি। আশংকা জনক অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
শনিবার (৩ অক্টোবর) ভোর রাতে উপজেলার ইটালুকান্দা সীমান্তে চুলকানির খাল নামক স্থানে ওই ঘটনা ঘটে।
আহত ব্যক্তির পরিবার ও সীমান্তবাসিদের সঙ্গে কথা বলে জানা গেছে, রৌমারীর ইটালুকান্দা সীমান্তের চলুকানির খাল নামক স্থানে ভারত থেকে গরু নামানোর জন্য যায় বাংলাদেশি ও ভারতীয় চোরাকারবারিরা। কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে বিশেষ কায়দায় ভারতীয় গরু তুলে দেয় আর বাংলাদেশিরা তা গ্রহন করে। এ অবস্থায় ভারতের শিশুমারা বিএসএফ ক্যাম্পের সদস্যরা ভারতীয়দের কিছু না বলে বাংলাদেশিদের লক্ষ্য পাথর ছুঁড়তে থাকে। বিএসএফ’র ছোঁড়া পাথরে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মাটিতে লুটিয়ে পরে দিলবাহার হোসেন। পরে সঙ্গী চোরাকারবারিরা তাকে উদ্ধার করে নিয়ে আসে।
আহত দিলবাহার হোসেন ইটালুকান্দা গ্রামের আজিয়ার রহমানের পুত্র। তার ঘরে স্ত্রী সন্তান রয়েছে। পুলিশ ও বিজিবির ভয়ে পরিবারের স্বজনরা আহত দিলবাহারকে গোপনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থা খুবই খারাব বলে জানা গেছে। পাথরের আঘাতে মাথা ফেটে গেছে, প্রচুর রক্ত ক্ষরন হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইটালুকান্দা গ্রামের বাসিন্দা জানান, যেভাবে মাথায় আঘাত প্রাপ্ত হয়েছে তা বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম।
এ প্রসঙ্গে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার মিজানুর রহমান জানান, ঘটনাটা আমরা শুনেছি কিন্তু কেউ আমাদের কাছে আসেননি। তারপরও আমরা খোঁজখবর নিচ্ছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button