শিক্ষাঙ্গন

করোনা মহামারিতে অসহায় শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবি’র রাষ্ট্রবিজ্ঞান বিভাগ

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্বব্যাপী চলমান মহামারী করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিজেদের বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি বি) রাষ্ট্রবিজ্ঞান  বিভাগ। করোনা সংকটে সবাই ভালোভাবে কাটিয়ে উঠতে পারে সে লক্ষ্যে বিভাগের পক্ষ থেকে শিক্ষার্থীদের উন্নয়ন ফান্ড থেকে  সহযোগিতা করা হবে বলে জানা যায়।
জানা যায়, বিভাগের যাদের পরিবার আর্থিকভাবে স্বচ্ছল নয়  তাদের পাশে দাঁড়াবে রাষ্ট্র বিজ্ঞান বিভাগ। এক্ষেত্রে যাদের সহযোগীতা প্রয়োজন তারা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের  শিক্ষকদের জানালে পরিচয় গোপন রেখে তার পরিবারের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হবে।
বিভাগটির লেকচারার  এমদাদুল হক বলেন,”শিক্ষার্থীদের মধ্যে সবার আর্থিক অবস্থা সমান বা সচ্ছল নয়। অনেক শিক্ষার্থীরা অনেক কষ্ট করে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছে। অনেকে তাদের টিউশনের টাকা দিয়ে নিজের পড়াশোনা চালাতো এমনকি নিজের অসচ্ছল পরিবারকে সহযোগিতা করত। কিন্তু করোনার প্রাদুর্ভাবে টিউশন বন্ধ হয়ে যাওয়ায় অনেক শিক্ষার্থী নানা সমস্যায় জর্জরিত হচ্ছে। অনেক শিক্ষার্থী আমাদের সাথে যোগাযোগ করছে তাদের সহযোগিতা করার জন্য।
এজন্য আমরা প্রথম পর্যায়ে শিক্ষার্থীদের আর্থিক অবস্থার  বিবেচনা করে ১৫ জন শিক্ষার্থীদের সহোযোগিতা করছি।
তিনি আর ও বলেন ২য় পর্যায় আমরা আর ও সহায়তা করব। ইতিমধ্যে ২য় পর্যায়ে সহযোগিতার জন্য আমাদের কাছে  ৫-৬ জন শিক্ষার্থী আবেদন জানিয়েছেন।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button