জাতীয়রাজনীতিলিড নিউজ

হিন্দুদের সম্পদের দিকে লোলুপ দৃষ্টিতে তাকালে ছাড় নয়: কাদের

যারা সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দিকে লোলুপ দৃষ্টিতে তাকায় তাদের ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘আপনাদের (হিন্দু) সম্পদের দিকেও অনেক দুর্বৃত্ত লোলুপ দৃষ্টিতে তাকায়। তাদের সতর্ক করে দিচ্ছি, শেখ হাসিনার অভিযান সংখ্যালঘুদের সম্পদের দিকে যারা লোলুপ দৃষ্টিতে তাকান, দখল করতে চান, তাদের বিরুদ্ধেও এই অভিযান। কাউকে ছাড় দেওয়া হবে না। সংখ্যালঘু সমাজের নিরাপত্তায় যারা বিঘ্নিত করবে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে, শাস্তি পেতেই হবে।’

শনিবার মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীর দিন দুস্থ মানুষদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন, তাতে আমি আপনাদের সহযোগিতা চাই। এটা কোনো দল, ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে নয়। এটা বাংলাদেশ থেকে দুর্নীতিবাজ, দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে এই উদ্যোগ নিয়েছেন তিনি। দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে হবে, এই দুর্বৃত্তরা শুধু মুসলমান নয়, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবার শত্রু।

তিনি বলেন, দুর্নীতিবাজ, লুটেরা, সন্ত্রাসী, চাঁদাবাজ থেকে শুরু করে সারাজীবনে যারা জনগণের কাছে সরকারে ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়, যারা শেখ হাসিনার সরকারের বিশাল অর্জনকে ম্লান করে দিতে চাই, তাদের দাঁতাভাঙা জবাব দেওয়া হবে। শাস্তি তাদের পেতেই হবে, কেউ ছাড় পাবে না, যে যত প্রভাবশালী হোক না কেন।

হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে আপনাদের কোনো ভয় নেই, মাথা উঁচু করে দাঁড়াবেন, মেরুদণ্ড সোজা করে দাঁড়াবেন। আপনার ভোট মানে গুণে মুসলমানের চেয়েও কম নয়, সবারই ভোটাধিকার সমান। নাগরিকত্বের দিক থেকে আপনিও এদেশের প্রথম শ্রেণির হিসেবে কাউকে ভয় পাবেন না।

তিনি বলেন, সব ধর্মকে সবার সম্মান করা উচিত। সব ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করবেন। যখন আজান হয়, তখন আপনারা গান-বাজনাটা একটু বন্ধ রাখবেন। এটা সবার যেন উৎসব হয়, কারো অনুভূতিতে যেন কষ্ট না হয়, এই বিষয়টা আপনারা খেয়াল রাখবেন।

কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের বর্তমান সম্পর্ক চমৎকার সম্পর্ক। আমরা ক্রস বর্ডার টেরোরিজমের বিরুদ্ধে, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে একযোগে কাজ করে যাবো।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button