রাজশাহী বিভাগসারাদেশ

ঈদের অজুহাতে বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী ভর্তি বন্ধের অভিযোগ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঈদের অজুহাতে রোগী ভর্তি বন্ধের অভিযোগ উঠেছে । এতে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন দূর-দুরান্ত থেকে সেবা নিতে আসা গুরুতর অসুস্থ রোগীরা। ফলে চরম অসন্তোষ বিরাজ করছে এলাকাবাসীর মধ্যে।
বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল ৯ টায় উপজেলার আধাইপুর ইউপির কার্তিকাহার গ্রামের আলামিন হোসেন বাম কানে ও মাথায় গুরুতর জখম অবস্থায় ৫০ শয্যা বিশিষ্ট বদলগাছী স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন চিকিৎসা নিতে। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক তার জখম স্থানে কয়েকটি সেলাই ও ব্যান্ডেজ করে দেন। রক্ত বন্ধ না হওয়ায় আলামিনের পরিবার তাকে ভর্তি করাতে চায়। তখন কর্তব্যরত চিকিৎসক ডা. আঁখির সামনে ওয়ার্ডবয় মোস্তফা তাদেরকে জানান ঈদে কোনো ডাক্তার হাসপাতালে থাকবে না এবং জখম গুরুতর নয় বলে তাদেরকে হাসপাতাল থেকে চলে যেতে বলেন। কিন্তু রক্ত পড়া বন্ধ না হওয়ায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যান। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে আলামিনকে ভর্তি করানো হয়।
জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আঁখি বলেন, ভর্তি নেব না এরকম কোনো কথা আমরা বলিনি। রোগী নিজেই ভর্তি হতে চাননি।
এবিষয়ে আলামিনের পরিবারের সাথে কথা বললে তারা জানায়, আমরা ভর্তি হতে চাইলেও তারা ভর্তি করে নেয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা. আবু তাহির বলেন, আলামিন রক্তাক্ত অবস্থায় উপজেলায় বসে ছিল। সে জানায় তাকে (আলামিন) হাসপাতালে ভর্তি নিচ্ছে না। তৎক্ষণাত আমি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে ফোন করে আলামিনকে ভর্তির সুপারিশ করি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কানিজ ফারহানা অভিযোগ অস্বীকার করে বলেন, হাসপাতালে রোগী ভর্তি না নেওয়ার কোনো কারণ নেই। আমি আলামিনকে বলেছি কে তাকে ভর্তি করে নিতে চায়নি তার নাম বলতে। কিন্তু সে বলতে পারেনি। বলতে পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতাম। তিনি আরও বলেন, ঈদের মধ্যেও স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button