সারাদেশ

দিল্লিতে হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবি’ তে মানববন্ধন

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ ভারতের রাজধানী নয়াদিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে চলমান সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেট সংলগ্নে এই  কর্মসূচি পালিত হয়। এসময়ে প্রায় দুইশতাধিক শিক্ষার্থী উপস্থিত হয়ে নয়াদিল্লিতে চলমান সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।
মানববন্ধনে অংশ গ্রহণকারী বাংলা বিভাগের তৃতীয়  বর্ষের শিক্ষার্থী আসিফ রেজা  বলেন,”ভারতে মুসলমানদের উপর যে হামলা হয়েছে আমরা এর তীব্র নিন্দা জানাই।ভারতের নেতৃত্বে নরেন্দ্র মোদি  সরকার আাসার পর থেকে এ পর্যন্ত বেশ কয়েকবার সংখ্যা লঘু মুসলিমদের উপরে অমানবিক ও পাশবিক হামলা করা হয়েছে। এর দায়ভার মোদীকেই নিতে হবে।আমরা মোদী সরকারকে দেশ ও জনগণের কথা বিবেচনা করে   দ্রুত এই হামলা বন্ধ করতে আহবান জানাই।”
প্রসঙ্গত,  সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে ভারতের নয়াদিল্লিতে শুরু হওয়া সংঘাত এখনো চলছে। গত সোমবার থেকে এ সংঘাতে এখন পর্যন্ত ২৮ জনের মৃত্যু হয়েছে। আর আহতের সংখ্যা ২শ’ ছাড়িয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button