রাজনীতি

পাপিয়ার মত দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়ন অর্থহীন হবে

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এম.পি বলেছেন, ‘নারীর ক্ষমতায়ন চাই কিন্তু  কোন পাপিয়ার মত দুর্বৃত্তায়নের যেন জন্ম না হয়। পাপিয়ার মত দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়নের অর্থ অর্থহীন হয়ে যাবে।

মোহাম্মদ নাসিম বলেন, ‘আজ নারী দিবস এটি একটি বড় দিন আমাদের জন্য শেখ হাসিনার নেতৃত্বে  যেভাবে নারীর ক্ষমতায়ন হয়েছে জলে-স্থলে, শেখ হাসিনা আছেন বলেই নারীদের মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়েছে। মনে প্রাণে নারীর ক্ষমতায়ন চাই কিন্তু পাপিয়ার মত দুর্বৃত্তের জন্ম হলে নারীর ক্ষমতায়নের অর্থ অর্থহীন হয়ে যাবে।’

নাসিম আরও বলেন, ‘নারী ক্ষমতায়নের যুগেও যখন শুনি নারী নির্যাতন হয়েছে তখন কষ্ট লাগে, দুঃখ লাগে। শেখ হাসিনা, বঙ্গবন্ধুর বাংলাদেশে কেন একজন নারী নির্যাতন হবে? আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে বলছি  বিচার আরো সংক্ষিপ্ত করতে হবে। দ্রুত বিচার করে এই পাশবিক নির্যাতন যারা করে তাদের দ্রুত বিচার আইনের মাধ্যমে সংক্ষিপ্ত সময়ে বিচারকার্য করেন প্রয়োজনে ফাঁসি দেন।’

দেশে সকল ক্ষেত্রেই নারীর অংশগ্রহণ ও ক্ষমতায়ন হয়েছে। বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার নারী, আমি চাই একজন রাষ্ট্রপতিও নারী হোক এই অপেক্ষায় আছি।

আজ ৮ মার্চ ২০২০ইং রোজ রবিবার সকাল ১১.০০টায় জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার মাওলানা মুহাম্মদ আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এম.পি।

সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ও অন্যতম প্রতিষ্ঠাতা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান এম.পি, আওয়ামী লীগ নেতা এড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি কন্ঠশিল্পী রফিকুল আলম, চিত্রনায়িকা মৌসুমী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও মুখপাত্র, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুন সরকার রানা, চিত্রনায়িকা রঞ্জিতা কনা, ড. আবু হেনা মোস্তফা কামাল, চিত্রপরিচালক রফিকুল ইসলাম বুলবুল, নাট্যশিল্পী আরিফা সুলতানা দীপা, এম.এ মিলন, কন্ঠশিল্পী বৃষ্টি রাণী সরকার, কন্ঠশিল্পী করিম খান-সহ সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button