বিজ্ঞান ও প্রযুক্তি

এক চার্জে তিন দিন

শক্তিশালী ব্যাটারিতে এলো রিয়েলমি নারজো ১০ ও নারজো ১০এ। এতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। রিয়েলমি দাবি করছে এই ফোন একবার চার্জ দিলে টানা তিন দিন চলবে।

দুই মডেলেই মিডিয়াটেক হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। মধ্যমঘরানার ফোনে সাধারণত এই চিপসেট ব্যবহৃত হয়।

মার্চে মায়ানমারে এসেছিল রিয়েলমি সিক্স আই। ভারতে সেই ফোনের নাম বদলে এলো রিয়েলমি নারজো টেন। অন্যদিকে ফেব্রুয়ারিতে থাইল্যান্ডে এসেছিল রিয়েলমি সি থ্রি। সেই ফোনের নাম বদলে ভারতে এসেছে নারজো ১০ এ হয়ে।

ভারতে রিয়েলমি নারজো ১০-এর দাম ১১ হাজার ৯৯৯ রুপি। নারজো ১০ এ-এর দাম ৮ হাজার ৪৯৯ রুপি।

ডুয়েল সিমের নারজো টেনে আছে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। এই ফোনে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকছে। ফোনের ভেতরে রয়েছে মিডিয়াটেক হেলিও জি ৮০ চিপসেট, ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

নারজো ১০ এর পেছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এই ফোনে ফোরজি ভিওএলটিই, ওয়াইফাই, ব্লুটুথ ভার্সন ৫, জিপিএস/এজিপিএস এবং টাইপি সি পোর্ট। ব্যাকআপের জন্য আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সঙ্গে আছে ফাস্ট চার্জ সাপোর্ট।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button