আন্তর্জাতিক

জাপানে আঘাত হানতে যাচ্ছে শক্তিশালী টাইফুন ফ্যাক্সাই: জাপানে ট্রেন-ফ্লাইট বাতিল

ধেয়ে আসতে থাকা শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টাইফুন ফ্যাক্সাই’কে সামনে রেখে জাপানে ট্রেন চলাচল ও বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে। জাপান টাইমস জানিয়েছে, স্থানীয় সময় রবিবার মাঝরাতে এটি আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জাপানের আবহাওয়া সংস্থা জানিয়েছে, এ ঘূর্ণিঝড়টির গতিবেগ ঘণ্টায় সর্বোচ্চ ২১৬ কিলোমিটার পর্যন্ত হতে পারে এবং বরিবার সারারাত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবারও ঝড়টির ভয়াবহ প্রভাব থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন বাস্তবতায় মধ্য জাপান রেলওয়ে কোম্পানি জানিয়েছে, দুপুর ১২টা থেকে টোকিও-ওসাকা চলাচলকারী প্রায় ৫০টি বুলেট ট্রেন বাতিল বা স্থগিত করা হবে। ঝড়ের কারণে গন্তব্য পরিবর্তন বা মাত্রাতিরিক্ত বিলম্বের আশঙ্কাও রয়েছে।

জাপানের রাষ্ট্রীয় সম্প্রচার সংস্থা এনএইচকে জানিয়েছে, ভারী বৃষ্টিপাতের কারণে স্থানীয় সময় সোমবার সকাল থেকে রাত ১১ পর্যন্ত টোকিওর অধিকাংশ এলাকার পূর্ব জাপান রেলওয়ে সেবা বন্ধ থাকবে। অন্য রেলওয়ে কোম্পানিগুলোও ঝড়ের কারণে ট্রেনের সিডিউলে পরিবর্তন কিংবা বন্ধ রাখার আভাস দিয়েছে। পূর্বপ্রস্তুতির অংশ হিসেবে কানাগাবা এলাকার দক্ষিণাঞ্চলীয় উপকূলের কাছে কিছু রাস্তা বন্ধ করে দিয়েছে মধ্য নিপ্পন এক্সপ্রেসওয়ে।

এদিকে জাপান ও অল নিপ্পন এয়ারলাইন্স কর্তৃপক্ষ বলেছে, টোকিওর দুই বিমানবন্দরের বেশ কিছু ফ্লাইট বাতিল করা হয়েছে। সোমবার আরও ফ্লাইট বাতিল হতে পারে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button