রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে অসহায়দের সহায়তায় ওষুধ বিতরণ ও এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করল পৌর স্বেচ্ছাসেবক লীগ

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌর স্বেচ্ছাসেবক লীগ করোনা প্রভাবে অসহায়দের স্বাস্থ্যসেবায় ওষুধ বিতরণ ও এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে।
গতকাল রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই কর্মসুচির উদ্বোধন করেন। বিশ্ব মহামারি করোনা ভাইরাসের (কোভিড-১৯ ) প্রভাবে সুবিধাবঞ্চিত ও হতদরিদ্রদের পাশে দাড়ানোর নিমিত্তে পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহসিন মন্ডল মিঠুর আহবানে সাড়া দিয়ে পৌর স্বেচ্ছাসেবক লীগ নিজেদের দেয়া অর্থে ওই কর্মসূচি গ্রহন করে। কর্মসূচির প্রথম দিনেই চিকিৎসকের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী প্রায় দেড়শ জনকে বিভিন্ন রোগের ওষুধ বিতরণ করা হয়। এ ব্যাপারে মহসিন মন্ডল মিঠু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে দাড়ানোর জন্য আমরা আমাদের সংগঠনের পক্ষ হতে প্রতিদিন ২১০০ টাকার ওষুধ বিতরণ করব। যাদের হাসপাতাল কিংবা অন্য কোথাও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ কেনার সামর্থ নেই তাদের জন্য আমরা এ কর্মসূচী হাতে নিয়েছি। নিয়ামতপুর বাস টার্মিনাল এলাকার আমেনা খাতুন নামের এক বৃদ্ধা বলেন, আমার দুইদিন হলো হাটু আর ঘাড়ে ব্যাথা। ডাক্তার দেখিয়েছি কিন্তু ওষুধ কেনার টাকা ছিল না তাই ওষুধ কিনে খেতে পারিনি। দুইদিন যাবৎ খুব কস্টে ভুগতেছি। স্বেচ্ছাসেবক লীগের বাবাজিরা আমাকে ওষুধ কিনে দিয়েছে। আমি তাদের এই উপকারের জন্য চির কৃতিজ্ঞ থাকব।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মহসিনুল হক, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো রতনসহ অন্যান্য নেতা-কর্মী।
প্রধান অতিথি নাসিম আহমেদ বলেন, দেশের বর্তমান পরিস্থিতে সুযোগ থাকলে সবারই উচিত যার যার জায়গা থেকে অসহায় মানুষদের পাশে দাড়ানো। আখতার হোসেন বাদল বলেন, আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠন বরাবরই মানুষের কল্যানে কাজ করে। এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button