জাতীয়

করোনাভাইরাসে আকিজ গ্রুপের পরিচালক শেখ মমিনের মৃত্যু

আকিজ গ্রুপের পরিচালক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ লেদার ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শেখ মমিন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। গত ১২ আগস্ট তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে ঢাকার মগবাজারে আদ্ব-দীন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

সোমবার সন্ধ্যায় তার মৃত্যু হয় বলে আকিজ গ্রুপের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং) নেওয়াজ মোহাম্মদ হাসান জানিয়েছেন।

শেখ মমিন উদ্দিন আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত শেখ আকিজ উদ্দিনের মেজ ছেলে এবং যশোর-১ আসনে সরকারদলীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের ভাই। শেখ মমিনের বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ৩ মেয়ে, এক ছেলে রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় যশোরের অভয়নগরে অবস্থিত এসএএফ কারখানা চত্বরে শেখ মমিনের প্রথম জানাজা হবে। দুপুর ১২টায় গ্রামের বাড়ি খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা গ্রামে দ্বিতীয় জানাজা শেষে বাবার কবরের পাশে তাকে দাফন করা হবে।

শেখ মমিন উদ্দিন রাজঘাট জাফরপুর হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। খুলনা বিএল কলেজ থেকে বিএসসি পাস করে তিনি যুক্তরাজ্যে যান। সেখানে ইউনিভার্সিটি অব নর্দাম্পটন থেকে লেদার টেকনোলজিতে উচ্চতর ডিগ্রি নেন তিনি।

আশির দশকে মমিন উদ্দিন যশোরের অভয়নগর উপজেলার তালতলার পরিত্যক্ত এসএএফ চামড়া কারখানার দায়িত্ব নেন। এরপর তিনি রুগ্ন কারখানাটিকে আধুনিকীকরণ করে দেশের শ্রেষ্ঠ চামড়া কারখানায় পরিণত করেন। ২০০৯, ২০১০, ২০১১ সালে চামড়া ও চামড়াজাত পণ্য বিদেশে রপ্তানির জন্য তিনি জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) অর্জন করেন।

এসএএফ লেদার ইন্ডাস্ট্রিজ লিমিটেড আকিজ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান। মমিন উদ্দিন আকিজ ফুটওয়্যার ও গোন্ডেন-আকিজ ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালকও ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button