সারাদেশ

বগুড়া শেরপুরে দুই শিশু শিক্ষার্থী অপহরণের গুজব : কোচ চালকের সহায়তায় উদ্ধার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে দুই শিশু শিক্ষার্থী অপহরণের গুজবের পর কোচ চালকের সহায়তায় সিরাজগঞ্জের হাটিকুমরুল থেকে তাদেরকে উদ্ধার করা হয়েছে।। গত মঙ্গলবার(০৪ ফেব্রুয়ারি) দুপুরে স্কুল ছুটির পর এ ঘটনা ঘটে। ওইদিন রাতে শেরপুর থানা পুলিশ তাদেরকে উদ্ধার করে থানায় আনে। ওই দুই শিক্ষার্থী হচ্ছে উপজেলা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় শ্রেণীর ছাত্রী পৌরশহরের চাঁন মিয়ার মেয়ে মিথিলা আক্তার মিম(৫) ও লামিয়া আক্তার(৬)।
জানা যায়, শেরপুর পৌর শহরের উপজেলা সদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী লামিয়া আক্তার ও দ্বিতীয় শ্রেণীর ছাত্রী মিথিলা আক্তার মিম প্রতিদিনের মত মঙ্গলবারও বিদ্যালয়ে পড়তে আসে। দুপুর ১টায় বিদ্যালয় ছুটি হলে উপজেলার গোসাইবাড়ী বটতলা এলাকার শহিদুল ইসলামের ছেলে সোহান ইসলাম তাদেরকে বিদ্যালয়ের সামনের রাস্তা থেকে তুলে নিয়ে যায়। পরে দুপুর সোয়া দুইটার দিকে শেরপুর বাসস্ট্যান্ড থেকে খুলনাগামী একটি কোচে ওঠে। কোচটি কিছুদুর যেতেই শিশুটির গায়ে স্কুল ড্রেস দেখে কোচের চালক জুয়েল রানার সন্দেহ হয়। সোহান ইসলাম কে শিশুদুটির কথা জিজ্ঞেস করলে এলোমেলো কথা বলে। তখন তিনি কোচ থামিয়ে হাটিকুমরুল হাইওয়ে পুলিশ ফাঁড়িতে তাদেরকে সোপর্দ করে। ঘটনাটি জানতে পেরে শেরপুর থানা পুলিশ হাটিকুমরুল হাইওয়ে পুলিশ ফাঁড়িতে যোগাযোগ করে তাদেরকে উদ্ধার করে থানায় আনে।
শেরপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির জানান, ঘটনাটি আসলেই অপহরণ নয়। শিশু দুইটির মা-বাবার বিচ্ছেদের কারণে সৎ মায়ের কাছে থেকে লেখাপড়া করে। তার প্রকৃত মা ঢাকায় চাকরি করেন। অপহরণকারী হিসেবে কথিত সোহান ইসলাম তাদের বাবাকে না জানিয়ে মায়ের নিকট নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে এ ঘটনা ঘটে। ঘটনাটি শুনে সিরাজগঞ্জের হাটিকুমরুল পুলিশ ফাঁড়ির ইনচার্জের সহায়তায় তাদেরকে উদ্ধারের পর পিতার নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ একটি সাধারণ ডায়েরী করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button