রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে ভূমি দস্যূ ভাতিজাদের কবলে নিরিহ চাচা

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে পলাশবাড়ী পশ্চিম পাড়া গ্রামে ভূমি দস্যু ভাতিজারা তাদের আপন চাচা আবুল হোসেনের গাছ পাড়া কেটে বাড়ী ঘর ভেঙ্গে দিয়ে রাস্তায় নামিয়ে দিয়েছে তার পরিবারকে। এ নিয়ে নিরিহ আবুল হোসেন কুড়িগ্রাম সদর উপজেলার নির্বাহী অফিসারের নিকট তার বাড়ী ঘর উদ্ধারের আবেদন করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সদর উপজেলা নির্বাহী অফিসার কোন ব্যবস্থা গ্রহণ করেন নি বলে জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে নিরিহ আবুল হোসেন তার তিনটি এতিম সন্তান সহ নিজের ক্রয় করা সম্পত্তিতে বসবাস করে আসছে। সদর পিসি অফিসারের কার্যালয়ে মাষ্টার রোলে তিনি মালীর কাজ করে। অদ্য ০৮/০৭/২০২০ ইং তারিখ সকাল ১১.০০ ঘটিকায় আবুল হোসেন সদর কৃষি অফিসে আসলে জানতে পারে তার ভাতিজার হামিদুল ইসলাম, মজিদুল ইসলাম, মিজানুর রহমান, মোফাজ্জল হক, রবিউল ইসলাম, মারুফ ইসলাম, সর্ব পিতা- আফজাল হোসেন, তার বাড়ীঘর ভেঙ্গে গাছ পালা কেটে নিজ দখলে টিনের চেকার দিয়ে তার বাড়ী ঘিরে রেখেছে।

আবুল হোসেন বিষয়টি বেলগাছা ইউপি চেয়ারম্যান মাহাবুব কে অবগত করলে তিনি গিয়েও তার ভাতিজাদের কাছে কথা রাখতে না পেরে আইনি বিচারের জন্য পরামর্শ দেন। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তি সকলের মতামত আবুল হোসেন তার নিজ বাড়ীতে নিজ ক্রয় করা সম্পত্তিতে বসবাস করে আসছে। ০৩ বৎসর আগে তার স্ত্রী মারা যায়। এতিম সন্তানদেরকে নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করছেন। ভূমি দস্যু ভাতিজাদের অত্যাচারে ও জীবন নাশের হুমকিতে তিনি বিভিন্ন মহলের দ্বারস্থ হচ্ছে। আইনের সঠিক বিচার না হলে ভূমি দস্যু হামিদুল গং, আবুল হোসেন কে মেরে ফেলবেন বলে এমনটাই আশঙ্কা করছেন সচেতন মহল ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button