লিড নিউজ

অসাধু ব্যবসায়ীদের রুখতে দু-এক দিনের মধ্যে টাস্কফোর্স

রমজান মাসে চাল ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে টাস্কফোর্স গঠন করতে যাচ্ছে সরকার। আমদানি পণ্যের ভ্যাট ও ট্যাক্স তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত আন্ত মন্ত্রণালয় বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।

রবিবার বিকেল ৪টার দিকে বৈঠকে বসেন চার মন্ত্রী, এক প্রতিমন্ত্রীসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা।

সন্ধ্যা ৬টার দিকে বৈঠক শেষ হয়। 

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিশ্বে ভোজ্য তেলের দাম বৃদ্ধি পেয়েছে। সেই ধাক্কা বাংলাদেশেও লেগেছে। নিত্যপণ্য মজুদ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে সর্বমহলের ক্রেতাদের সুবিধার্থে সব ধরনের নিত্যপণ্যের ওপর থেকে ভ্যাট প্রত্যাহার করার বিষয়ে একমত পোষণ করা হয়েছে সভায়। সাধারণ মানুষের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে খোলাবাজারে বিক্রি (ওএমএস) কার্যক্রম আরো জোরালো করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমরা জানতে চাই, এই সুযোগ নিয়ে কোনো অসাধুতা যেন প্রশ্রয় না পায়। এ জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীকে নিয়োজিত করে। আমরা দু-এক দিনের মধ্যে টাস্কফোর্স গঠন করব। যাতে কেউ সুযোগটা না নিতে পারে। ’

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। এ ছাড়া মন্ত্রিপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button