লিড নিউজ

একদিনের রেকর্ড সংখ্যা নিয়ে মৃত্যু ১৫ হাজার ছাড়ালো

News Bangladesh

 স্টাফ রিপোর্টার || নিউজবাংলাদেশ

 প্রকাশিত: ১৮:৫০, ৪ জুলাই ২০২১
 আপডেট: ১৯:১৮, ৪ জুলাই ২০২১

করোনা: একদিনের রেকর্ড সংখ্যা নিয়ে মৃত্যু ১৫ হাজার ছাড়ালো

করোনা: একদিনের রেকর্ড সংখ্যা নিয়ে মৃত্যু ১৫ হাজার ছাড়ালো

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫৩ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে টানা অষ্টম দিন দেশে করোনায় মৃত্যু শতাধিক এবং একদিনে করোনায় মৃত্যুতে এটিই সর্বোচ্চ সংখ্যা। পাশাপাশি নতুন করে আরও ৮ হাজার ৬৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৫ জনে। রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২৮টি আরটি-পিসিআর ল্যাব, ৪৮টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪২৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬০৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৯ হাজার ৩১৫টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৯ হাজার ৮৭৯টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ২৩ হাজার ৫৬০টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ৯৬ জন ও নারী ৫৭ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১০ হাজার ৬৭৬ জন এবং নারী ৪ হাজার ৩৮৯ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৭০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৩ জন রয়েছেন।

মৃত ১৫৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪৬ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে ১২ জন, খুলনায় ৫১ জন, বরিশালে ৩ জন, সিলেটে ২ জন, রংপুরে ১৫ জন এবং ময়মনসিংহ বিভাগে ৯ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৪১ জন ও বাড়িতে ১২ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button