লিড নিউজ

একদিনে ৯৫০০ জনের করোনা শনাক্ত, হার ২৫.১১ শতাংশ

দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনে।

আজ বুধবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৫ দশমিক ১১ শতাংশে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। এরমধ্যে রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৭৩ জন।

এতে আরো বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন। নতুন পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০ জন পুরুষ, ২ জন নারী। এরমধ্যে ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রামে ২, রাজশাহী ও সিলেটে ১ জন করে মারা গেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button