লিড নিউজ

এক দিনে শনাক্ত প্রায় ১৬ হাজার, মৃত্যু ১৫ জনের

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৮ হাজার ২৮৮ জনের। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জনের। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জনে।

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল বুধবার করোনায় ১৭ জনের মৃত্যু হয়। শনাক্ত হন ১৫ হাজার ৫২৭ জন। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৩৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৩১ দশমিক ৯৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৯৩ জন। শনাক্তের হার ২৯ দশমিক ২৪ শতাংশ। গতকাল এই হার ছিল ২৯ দশমিক ০৯ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৮ জন মারা গেছেন।

আজ ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন ও রাজশাহী বিভাগে ২ জন এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৩৪ শতাংশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button