লিড নিউজ

করোনায় আরও ৭ জনের মৃত্যু

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ৩ জন। মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে ৪ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা যান। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ১৩৬ জনে।

এ সময়ে ৩ হাজার ৪৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়। শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ।

আজ শনিবার (১৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ২৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে পেয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৮ লাখ ৩২ হাজার ১২০ জনে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। সেদিন থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩৬ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯৮৯ জন এবং নারী ১০ হাজার ১৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় ২৯৪ জন রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে করোনা থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫২ হাজার ৬০০ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৭ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ৩ জন এবং সত্তরোর্ধ্ব ২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন, বরিশালের ১ জন এবং সিলেট বিভাগে ২ জনের মৃত্যু হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button