খেলা

টি-টোয়েন্টি সিরিজে নেই বিরাট, অধিনায়ক তবে কে?

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম পেয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। আর সে সুযোগ কাজে লাগিয়ে স্ত্রী আনুশকাকে সঙ্গে নিয়ে বিদেশে উড়াল দিলেন কোহলি। শুক্রবার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন বিরাট। যেখানে দেখা যাচ্ছে, পাহাড়ি উপত্যকায় নীল জলরাশির সামনে দাঁড়িয়ে বিরুশকা দম্পতি। খুব খোশ মেজাজে দেখা যাচ্ছে বিরাট কোহলিকে।

টাইগারদের বিপক্ষে কোহলিবিহীন ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব কার ওপর বর্তাবে? সে প্রশ্ন ওঠার আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, এ দায়িত্ব রোহিত শর্মাকে দেয়া হয়েছে। দারুণ ছন্দে রয়েছেন রোহিত। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে সেরাটা দেখিয়েছেন এই ভারতীয় রানমেশিন।

বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে দল নির্বাচনের মিটিংয়ে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে আলোচনায় বসেছিলেন নব্য নিযুক্ত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী।

সেই মিটিংয়েই জানানো হয়, বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজে বিরাট কোহলি বিশ্রাম নেয়ায় অধিনায়কত্ব করতে হবে রোহিত শর্মাকে। আর ছুটি কাটিয়ে এসে টেস্ট সিরিজে দলের হাল ধরবেন কোহলি। বিসিসিআই তাদের টুইটার হ্যান্ডলে সেই মিটিংয়ের ছবি পোস্ট করেছে। ক্যাপশনে লিখেছে- বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজের দল নির্বাচনে সিনিয়র সিলেকশন কমিটির মিটিংয়ে সবাই হাসছে।

ঘরের মাঠে সদ্য অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ১-১-এ ড্র করেছিল ভারত। সে সিরিজের নেতৃত্ব দিয়েছিলেন বিরাট কোহলি। আগামী ৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ দিল্লিতে। এর পর ৭ ও ১০ নভেম্বর রাজকোট ও নাগপুরে রয়েছে বাকি দুটো টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়ে দুটো টেস্ট ম্যাচও খেলবে ভারত, যা আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের অংশ। প্রথম টেস্ট ইন্দোরে ১৪-১৮ নভেম্বর ও দ্বিতীয় টেস্ট কলকাতায় ২২-২৬ নভেম্বর।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button