লিড নিউজ

করোনা শনাক্ত ৩ হাজারের কাছাকাছি, হার ১১.৬৮ শতাংশ

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ।

এ নিয়ে করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১ হাজার ৩০৫ জনে।

বুধবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৭০৫ জনের নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয় ২৪ হাজার ৯৬৪টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ করোনা শনাক্তের পর থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

মারা যাওয়া চারজনের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী। চট্টগ্রামে একজন ও ঢাকা বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। অন্য ৬ বিভাগে কোনো মৃত্যু হয়নি।

২০২০ সালের মার্চে দেশে করোনার সংক্রমণ শনাক্ত হয়। এরপর কয়েক দফায় সংক্রমণের প্রকোপ বাড়ে-কমে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে দেশে করোনা রোধে টিকাদান শুরু হয়। ধারাবাহিক টিকাদানের পর গত বছরের শেষ দিকে করোনা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসে।

গত বছরের শেষে দেশ করোনায় একাধিক মৃত্যুশূন্য দিনের দেখা পায়। শনাক্তের হারও নেমে আসে এক শতাংশের ঘরে। তবে এ বছরের শুরু থেকেই করোনা ফের ঊর্ধ্বমুখী ধারায় ফিরেছে। সংক্রমণ রুখতে সরকার আগামীকাল (১৩ জানুয়ারি) থেকে সার্বিক চলাচলে বেশকিছু বিধিনিষেধ জারি করেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button