জাতীয়

রাজধানীর সবুজবাগে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রথম আক্রান্ত হয়েছেন একজন সিকিউরিটি গার্ড। পরে সেই গার্ডের মাধ্যমে আক্রান্ত হন তার স্ত্রী, দুই মেয়ে এবং দুই নাতনি। এখন পরিবারের সবাই করোনাভাইরাসে আক্রান্ত।

পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসায় তাদের সবাইকে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ওই বাড়িটিকে লকডাউন করেছে পুলিশ।

গত রোববার রাতে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, ‘রাজধানীর সবুজবাগের নন্দিপাড়ায় জিরো গলির একটি বাসায় ছয় ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।’

ওসি বলেন, ‘গত বৃহস্পতিবার ওই পরিবারের পুরুষ (৬৫) সদস্যটি প্রথম পজিটিভ হন। এরপর তার স্ত্রী, দুই মেয়ে ও দুই নাতনি সংক্রমিত হয়। তবে তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন, তা এখনও জানা যায়নি।’

পুলিশ জানিয়েছে, যে পরিবারটির ছয়জন আক্রান্ত হয়েছেন, তাদের পাশের ভবনের একজন করোনা আক্রান্ত আগে থেকেই। বর্তমানে পাশাপাশি দুটি বাড়িতে সাতজন আক্রান্ত হওয়ায় ওই এলাকার নয়টি বাড়ি ও একটি গলি পুরোপুরি লকডাউন করে দেওয়া হয়েছে। এছাড়া ওই এলাকায় মানুষের চলাচল সীমিত করা হয়েছে। আক্রান্ত সবাই কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া তাদের সংস্পর্শে আর কেউ এসেছিলেন কিনা তাও খোঁজ নেওয়া হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button