লিড নিউজ

করোনা: সকল রেকর্ড ভেঙ্গে ২৪ ঘন্টায় সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ১৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২৪৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে তেরোতম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক। এবং মৃত্যু ও শনাক্তে এটিই সর্বোচ্চ সংখ্যা।

এর আগে ১৯ জুলাই দেশে করোনায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ২৩১ জন এবং ১২ জুলাই দ্বিতীয় সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫২১ জনে। সোমবার (২৬ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫২টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৫৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬৩৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৩ হাজার ৩১৬টি। নমুনা পরীক্ষা হয়েছে ৫০ হাজার ৯৫২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৫ লাখ ৬ হাজার ২৩৩টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৯ হাজার ৯৭৫ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১৪১ জন ও নারী ১০৬ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৩৪০ জন এবং নারী ৬ হাজার ১৮১ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button