লিড নিউজ

করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬৪ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে টানা নবম দিন দেশে করোনায় মৃত্যু শতাধিক এবং নতুন করে আরও ৯ হাজার ৯৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একদিনে করোনায় মৃত্যু ও শনাক্তে এটিই সর্বোচ্চ সংখ্যা। এর মাধ্যমে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লাখ ছাড়ালো

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২২৯ জনে। সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৪৮টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪২৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬০৫টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪২টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ২টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ৫৭ হাজার ৫৬২টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১০৯ জন ও নারী ৫৫ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১০ হাজার ৭৮৫ জন এবং নারী ৪ হাজার ৪৪৪ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৮৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

মৃত ১৬৪ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রামে ১৮ জন, রাজশাহীতে ১৬ জন, খুলনায় ৫৫ জন, বরিশালে ৯ জন, সিলেটে ৮ জন, রংপুরে ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ১৪৮ জন ও বাড়িতে ১৬ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button