লিড নিউজ

কুমারগাঁও গ্রিডে থই থই পানি, বিদ্যুৎ বন্ধ পুরো সিলেটে

মরিয়া চেষ্টার পরও সচল রাখা যায়নি সিলেটের কুমারগাঁও ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র। ফলে জাতীয় গ্রিড লাইন থেকে সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। আজ দুপুর সোয়া ১২টার দিকে পুরো সিলেট জেলা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে।

এর আগে গতকাল শুক্রবার সকাল থেকে কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে পানি ঢোকা শুরু হয়।

খবর পেয়ে ওইদিন সকালে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ছুটে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) কর্মকর্তা ও প্রকৌশলীদের সঙ্গে কথা বলে বিদ্যুতের চারদিকে বাঁধ ও সেচ দিয়ে পানি কমানোর উদ্যোগ নেন। এরপর সেনাবাহিনী এসে উপকেন্দ্র রক্ষার কাজে যোগ দেয়। রাত পর্যন্ত সবার সম্মিলিত প্রচেষ্টায় বালু, মাটি ও পাথরের বস্তা ফেলে বিদ্যুৎকেন্দ্রের চারদিকে বাঁধ দেওয়া হয়। এছাড়া পাম্প ও সাকার মেশিন দিয়ে সেচে পানি কমিয়ে বিদ্যুৎকেন্দ্রটি নিরাপদ করা হয়। ফলে বিদ্যুৎ নিয়ে স্বস্তি ফিরে সিলেটের মানুষের মাঝে।

কিন্তু গতকাল শুক্রবার মধ্যরাত থেকে টানা ভারি বর্ষণের কারণে আজ শনিবার সকাল থেকে পানি হু হু করে বাড়তে থাকে। বাঁধ উপচে পানি প্রবেশ করে বিদ্যুৎকেন্দ্রে। ফলে বাধ্য হয়ে দুপুর সোয়া ১২টার দিকে কুমারগাঁও গ্রিড উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদির জানিয়েছেন, বৃষ্টিপাত কমলে সেচ দিয়ে পানি কমানো গেলে আবারো বিদ্যুৎ কেন্দ্রটি চালু করার চেষ্টা করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button