আইন-আদালত

পাপিয়ার মামলা তদন্ত করবে র‌্যাব

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক শামিমা নূর পাপিয়া ও তার স্বামী শহর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মফিজুর রহমান চৌধুরী সুমনসহ সহযোগীদের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার বিন কাশেম মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পাপিয়ার মামলার তদন্তের দায়িত্ব নিতে র‌্যাবের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল। শেরে বাংলা নগর থানায় দায়ের করা অস্ত্র ও মাদক আইনে মামলা দুটির তদন্তের দায়িত্ব র‌্যাবকে দেওয়া হয়েছে।

গত ২২ ফেব্রুয়ারি পাপিয়া ও তার স্বামী মতি সুমন এবং তাদের আরও দুই সহযোগী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বহির্গমন গেট পার হওয়ার সময় র‌্যাবের হাতে গ্রেপ্তার হন। এ সময় তাদের কাছ থেকে দুই লাখ টাকা, ইয়াবা, মদ ও জাল মুদ্রা উদ্ধার করা হয়। পরদিন তাদের নিয়ে নরসিংদী ও ফার্মগেটের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ফার্মগেটের বাসা থেকে ৫৮ লাখ টাকা, অবৈধ পিস্তল ও গুলি, বিদেশি মুদ্রা ও মদ জব্দ করা হয়। পাপিয়া ও তার স্বামীসহ অন্যদের বিরুদ্ধে রাজধানীর বিমানবন্দর ও শেরে বাংলা নগর থানায় পৃথক তিনটি মামলা করেছে র‍্যাব। পাপিয়া ও তার স্বামীকে ১৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button