আন্তর্জাতিক

এবার স্ত্রীসহ করোনায় আক্রান্ত ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী

ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকোভ লিৎটজম্যান ও তার স্ত্রী প্রাণঘাতী নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রীর দফতর থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, করোনায় আক্রান্ত ৭১ বছর বয়সী ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ও তার স্ত্রীর অবস্থা এখন স্থিতিশীল। তারা আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিতে শুরু করেছেন।

ইসরায়েল সরকারের সবচেয়ে জ্যেষ্ঠ মন্ত্রী হিসেবে ইয়াকোভ লিৎটজম্যান করোনায় আক্রান্ত হলেন। তিনি বাড়িতে বসেই সরকারি কাজকর্ম করার ঘোষণা দিয়েছেন। এছাড়া ইসরায়েলের প্রধানমন্ত্রীও কোয়ারেন্টাইনে রয়েছেন।

সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ঘনিষ্ঠ এক উপদেষ্টা করোনাভাইরাসে আক্রান্ত হন। উপদেষ্টার করোনায় আক্রান্ত হওয়ার পর প্রধানমন্ত্রী নেতানিয়াহুও কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্ত নেন। ইসরায়েলি দৈনিক হারেৎজ সোমবার এই খবর জানায়।

করোনা সংক্রমিত কারও সংস্পর্শে এলে ইসরায়েলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিধান রয়েছে। গত সপ্তাহে জরুরি জোট সরকার গঠন করতে দেশটির পার্লামেন্টের এক অধিবেশনে অংশ নিয়েছিলেন নেতানিয়াহু। এ সময় তার ওই উপদেষ্টাও অংশ নেন।

ইসরায়েলে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৬ হাজার ৯২ জন। আক্রান্তদের মধ্যে ২৬ জন মারা গেছেন। এছাড়া সুস্থ হয়েছেন ২৪১ জন। তবে সেখানে এখন প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

সুত্রঃ টাইমস অব ইসরাইল

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button