লিড নিউজ

দেশে করোনায় মৃত্যু ১৭ হাজার ছাড়ালো, শনাক্ত সাড়ে ১০ লাখ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ৩৮৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২১০ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে ষষ্ঠ দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক।

এর আগে গতকাল রোববার (১১ জুলাই) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৩০ জন এবং সর্বোচ্চ শনাক্ত হয়েছিল সোমবার (১২ জুলাই) ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১০ লাখ ৫৯ হাজার ৫৩৮ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫২ জনে। বুধবার (১৪ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫০টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৪৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬২৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪ হাজার ৮১০টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৪৯০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭০ লাখ ৯৯ হাজার ৪৭৯টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ২৪৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৭ হাজার ৪১২ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১৩১ জন ও নারী ৭৯ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১১ হাজার ৯১৩ জন এবং নারী ৫ হাজার ১৩৯ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৭ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মৃত ২১০ জনের মধ্যে ঢাকা বিভাগে ৬৯ জন, চট্টগ্রামে ৩৯ জন, রাজশাহীতে ১৫ জন, খুলনায় ৪৬ জন, বরিশালে ১০ জন

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button