সারাদেশ

কলাপাড়ায় যুবলীগ সভাপতি সহ ৩৪ জনের নামে হত্যা মামলা দায়ের

সোলায়মান পিন্টু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় জমি-জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে হত্যাকান্ড সংগঠিত হওয়ায় যুবলীগ সভাপতি সহ ৩৪ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামী করে কলাপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। হত্যাকান্ডের শিকার মো.আব্বাস হাওলাদারের স্ত্রী মোসা. ফাতেমা বেগম বাদী হয়ে শুক্রবার শেষ বিকালে এ মামলা দায়ের করেন। পুলিশ মামলার প্রধান আসামী কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মো.শামিম খলিফা (৪০) ও তার ছোট ভাই মিলন খলিফা (৩৫) সহ ১০ আসামীকে আটক করেছে ।
মামলার বিবরনে জানা গেছে, হামলাকারীরা রাত সাড়ে ৪ টার দিকে সলিমপুর গ্রামে রশিদ খলিফার বাড়ীতে অনধিকার প্রবেশ করে তাদের তিনটি বসতঃ ঘর একটি মুরগীর ঘর ও টয়লেটে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় বাড়ীতে থাকা গাছপালা কেটে অন্ততঃ তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। হামলার সময় তাদের পরিবারের লোকজনদের চোখে মরিচের গুড়া ছিটিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যাকান্ডের ঘটনা ঘটায়।
তাৎক্ষনিক পুলিশ ওই এলাকা থেকে ৬ জন আসামীকে গ্রেপ্তার করে। পরে অভিযান চালিয়ে আরো ৪ জন সহ মোট ১০ জন আসামীকে আটক করেছে।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ উপ-পরিদর্শক মো.আবুল হোসেন জানান, অন্যান্য আসামীদের গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, জমি-জমা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামের মোছলেম আলী খলিফা ও তার ভাই রশিদ খলিফা গ্রæপের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার ভোররাত সাড়ে ৪ টার দিকে মোসলেম খলিফা গ্রæপের লোকজন রশিদ খলিফার বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর সহ অন্ততঃ ৮ জনকে কুপিয়ে জখম করে। এতে আব্বাস হাওলাদার সহ আহত অন্যান্যদের আমতলী হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আব্বাস হাওলাদার মারা যান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button