জাতীয়লিড নিউজ

সারাদেশে কমবে তাপমাত্রা, ঢাকায় গুড়ি বৃষ্টি

নিউজ ডেস্ক : আজ শনিবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সন্ধ্যা ৬টার আগ পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তার আশপাশের এলাকায় অবস্থান করা লঘুচাপটি দুর্বল অবস্থায় রয়েছে। দেশে মৌসুমি বায়ু কম সক্রিয়।

সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে শুক্রবার সকালে থেকে রাজধানীর আকাশ মেঘলা রয়েছে। আজ সকাল ১০টা থেকে ঢাকায় কোথায় কোথায় হালকা বৃষ্টিও হচ্ছে।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

চারটি অঞ্চলে অল্প, দুটি অঞ্চলে সামান্য বৃষ্টি ছাড়া শুক্রবার সারাদেশে কোনো বৃষ্টিপাত ছিলো না। বরং দাবদাহ চলছে দেশের বেশিরভাগ অঞ্চলে। গতকাল রাঙ্গামাটিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকাসহ ৫টি অঞ্চলে তাপমাত্রা ছিলো ৩৬ ডিগ্রি সেলসিয়াসের উপরে। ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, ঈশ্বরদী, দিনাজপুরসহ ১৫টি অঞ্চলে তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির উপরে। বাকি অঞ্চলগুলোতে ৩৩ ও ৩৪ ডিগ্রি সেলসিয়াসের উপরে ছিল সর্বোচ্চ তাপমাত্রা।
ঢাকায় শনিবার সূর্য উঠেছে ভোর ৫টা ৩৯ মিনিটে এবং সূর্য অস্ত যাবে সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button