চট্টগ্রাম বিভাগসারাদেশ

জেল থেকে বেরিয়েই ছিনতাই, আবারও গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি: সাংবাদিকের ক্যামেরা ছিনতাইয়ের মামলায় জেল খেটে মাসখানেক আগে বের হয়েছিল জাহাঙ্গীর (৩১)। বেরিয়েই আবারও নেমে পড়ল পুরোদস্তুর ছিনতাইয়ে। এক সপ্তাহের ব্যবধানে রাঙ্গুনিয়ায় ঘটালেন দুটি ছিনতাইয়ের ঘটনা। তবে বেশিদিন পুলিশকে ফাঁকি দিতে পারলনা। সোমবার (১৭ আগষ্ট) বিশেষ অভিযানে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে রাঙ্গুনিয়া থানা পুলিশ। সে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের নুইন্নার বাপের বাড়ি এলাকার মৃত মো. আমিরুজ্জানের ছেলে। মঙ্গলবার (১৮ আগষ্ট) দুপুরে ছিনতাই মামলায় তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাঙ্গুনিয়া থানার উপ পরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম জানায়, সোমবার (১৭ আগষ্ট) দুপুরে পোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দক্ষিণ রাজানগর ইউনিয়নের সোনারগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, গ্রেপ্তারকৃত জাহাঙ্গীর ছিনতাইকারী চক্রের অন্যতম সক্রিয় সদস্য। সাংবাদিকের ক্যামেরা চুরির দায়ে ৬ মাস জেল কেটে জামিনে বের হয়ে আবারো চুরি, ছিনতাই সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সম্প্রতি এক সপ্তাহের ব্যবধানে সে লালানগর ইউনিয়ন দিন-দুপুরে অস্ত্র ধরে এক এনজিও কর্মীর কাছ থেকে ৩০ হাজার টাকা এবং দক্ষিণ রাজানগরের সোনারগাঁও রাস্তার মাথা থেকে ১কিলোমিটার দূরে হালিমপুর-রাণীরহাট সড়কের চিতাখোলা এলাকা থেকে কোকাকোলা কোম্পানির গাড়ি আটকিয়ে ১লক্ষ ৪৫ হাজার টাকা ছিনতাই করে। এসময় একজনকে মারধরও করেছিল সে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, মো. জাহাঙ্গীর তার গ্যাং বাহিনী নিয়ে উত্তর রাঙ্গুনিয়ায় ঘটে যাওয়া বিভিন্ন সন্ত্রাসী হামলায় অংশ নেয়। বছরখানেক আগেও লালানগর ইউপি সদস্য মো. শাহ আলম এবং লালানগর ইউনিয়ম যুবলীগ নেতা মো. কাঞ্চনকে গুলি করে হত্যা চেস্টার সাথে সে সরাসরি সম্পৃক্ত। এ ঘটনায় তার বিরুদ্ধে পৃথক দুটি মামলা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানান, বেপরোয়া জাহাঙ্গীর এক হাজার টাকার বিনিময়ে মানুষ খুন করতে দ্বিধাবোধ করেনা। ভাড়াটে সন্ত্রাসী হিসেবে পরিচিত এই জাহাঙ্গীরের নানা সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ট এলাকাবাসী। তাকে গ্রেপ্তারে এলাকায় স্বস্তি ফিরলেও যেন আইনের ফাঁকে আবারও জামিনে বেরিয়ে আসতে না পারে সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন ভুক্তভোগীরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button