লিড নিউজ

শারীরিক চ্যালেঞ্জের সম্মুখীন শিশুরা বোঝা নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশু বা মানুষেরা সমাজের বোঝা তো নয়ই, বরং তারা তাদের কর্মক্ষমতা দিয়ে সমাজকে সমৃদ্ধ করতে পারে। এসব শিশু ও মানুষ আমাদের বোঝা নয়। তাদের নিয়ে আমরা গর্ব করতে পারি। আমরা মনে করি তারা আমাদেরই একজন।

আর এটাই সবচেয়ে বড় কথা। ‘

 

আজ বৃহস্পতিবার কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট-২০২২’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা বলেন, ‘শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন এসব শিশু ও মানুষ সমাজ থেকে বিচ্ছিন্ন নয়, তারা এই সমাজেরই অংশ। তারা এই রাষ্ট্রেরই সন্তান। আমাদের তাদের সব ধরনের সহযোগিতা দিতে হবে এবং সকলের এটা মনে রাখা উচিত, তারা আমাদেরই সন্তান। ‘

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিনও এ সময় বক্তব্য দেন।
ফাইনাল ম্যাচে স্বাগতিক বাংলাদেশ দল ভারতকে ৯ ইউকেটে পরাজিত করে।

প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের প্রত্যেক খেলোয়াড়কে পাঁচ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দেন। এ ছাড়া তিনি দেশে শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন মানুষ ও শিশুদের জন্য ক্রীড়াসংশ্লিষ্ট ১০ কোটি টাকার একটি তহবিল গঠন করা হবে বলেও ঘোষণা দেন। তিনি বিজয়ী দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাকে অভিনন্দন জানান। পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মো. জাহিদ আহসান রাসেল চ্যাম্পিয়ন বাংলাদেশ ও রানার্স-আপ ভারতীয় দলকে পুরস্কার হস্তান্তর করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button